মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৩

‘যারা হরতাল দিয়ে মানুষ পুড়িয়ে মারে, তারা মানুষের জাত না’ - জয়




‘যারা হরতাল দিয়ে মানুষ পুড়িয়ে মারে, 
তারা মানুষের জাত না - জয়

সংলাপ ॥ যারা হরতাল দিয়ে মানুষ পুড়িয়ে মারে, তারা মানুষের জাত না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, ‘বিএনপি  কোনো রাজনৈতিক দল নয়, এরা সন্ত্রাসী দল। এরা কোনো মানুষের জাত না। বিএনপির দিলে কোনো রহমত নেই। আমার তো এখন বিএনপির প্রতি ঘৃণা হচ্ছে। এদের কঠিন শান্তি হওয়া উচিত। বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের হরতাল চলাকালে অগ্নিদগ্ধ লোকজনকে দেখতে গত মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়। এ সময় সাংবাদিকদের কাছে এসব মন্তব্য করেন তিনি।
জয় বলেন, বিএনপি হরতাল  ডেকে অগ্নিসংযোগের মাধ্যমে দেশের নিরীহ মানুষ থেকে শুরু করে শিশুদের পর্যন্ত হত্যা করছে।  কোমলমতি এক শিশু সুমি আমার  মেয়ের বয়সী তাকে দেখে আমার প্রচন্ড কষ্ট হয়েছে। এরা কি করছে? এটা সম্পূর্ণ অমানবিক ও হৃদয় বিদারক।
তিনি বলেন, ’৭১-এ নির্বিচারে পাকিস্তানিরা যেভাবে মানুষকে হত্যা করেছে - বিএনপি হরতাল ডেকে একইভাবে মানুষ হত্যা করে যাচ্ছে।
জয় বলেন, যারাই হরতাল ডেকে মানুষ হত্যার হুকুম দিচ্ছে সরকার তাদেরকে গ্রেফতার করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মানুষের জান-মালের নিরাপত্তার জন্য বিভিন্ন স্থান থেকে বোমাসহ সন্ত্রাসীদের গ্রেফতার করছে এবং  গ্রেফতার অব্যাহত থাকবে।
যারা মানুষ পুড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া উচিত মন্তব্য  করে জয় বলেন, ‘কোনো রাজনৈতিক দল এটা করতে পারে না। ৭১-এর পর এমন অবস্থা আর সৃষ্টি হয়নি। যারা এসব ঘটনা ঘটানোর হুকুম দিচ্ছে, তাদের প্রেপ্তার করা হোক।
হরতাল চলাকালে আগুনে পোড়ানো, বোমা হামলার ঘটনা অহরহ হচ্ছে, তাহলে কি সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জয় বলেন, ‘না। গতকালও আইনশৃঙ্খলা বাহিনী বিপুলসংখ্যক বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। আশা করি সরকার এগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন