মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৩

কুরআনে নাস্তিক বলে কিছু নেই বাংলাদেশে কেউ নাস্তিক নয়


কুরআনে নাস্তিক বলে কিছু নেই বাংলাদেশে কেউ নাস্তিক নয়

বাংলাদেশের হক্কানী আলেম ওলামা ও মাশায়েখ সম্প্রদায়ের নেতৃত্বদানকারী বাংলাদেশ হাক্কানী খানকা শরীফ-এর পক্ষ থেকে সম্প্রতি এক বিবৃতিতে শাহ্‌বাগের গণজাগরণ মঞ্চ নিয়ে বিভিন্ন বক্তব্যকে রাজনীতিকদের দায়িত্বজ্ঞানহীন, এক্তিয়ার বহির্ভূত এবং ইসলাম ধর্মের মৌল চেতনার সুস্পষ্ট লঙ্ঘন বলে অভিহিত করা হয়েছে। বিবৃতিতে বলা হয় -

* নাস্তিক বলার অধিকার ইসলামে কাউকে দেয়া হয়নি। রাজনীতিক হিসাবে কেহই তা পারেনই না এমনকি কোন ধর্মীয় নেতারও এই অধিকার নেই। কেবল একজন মানুষই নিজেই নিজেকে ঘোষণা করতে পারে যে সে নাস্তিক।

* বাংলার মাটিতে কোন নাস্তিক নেই। সবাই ধর্মপ্রাণ বা ধর্মভীরু মানুষ।

* ‘নাস্তি’ সংস্কৃত শব্দ থেকে নাস্তিকতা ও নাস্তিক শব্দ তৈরী করেছে ভারতের ধর্মান্ধ ব্রাহ্মণ্যবাদী সমাজ বিংশ শতাব্দীতে সাধারণ মানুষকে শোষণ ও শাসন করার জন্য। অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, ওইসব শব্দগুলো ধর্মান্ধ রাজনীতিকরা বাংলার মাটিতে তাদের বক্তব্যে ব্যবহার করে সাম্প্রদায়িকতায় উস্কানি দিচ্ছেন।

* শাহ্‌বাগের একটা ঐতিহ্য আছে। ওই এলাকায় অনেক আল্লাহর ওলী শুয়ে আছেন বলে ওই জায়গার নাম হয়েছে শাহ্‌বাগ।

* শাহ্‌বাগ গণজাগরণ মঞ্চ হতে সত্যের আহবান এসেছে মুক্তিযুদ্ধের চেতনা আর যুদ্ধাপরাধীদের বিচার। এ আহ্বানে সাড়া দেয়া বাংলার প্রতিটি ঘরে ঘরে ধর্মপ্রাণ মানুষের নৈতিক দায়িত্ব।

* নতুন প্রজন্ম সত্য বলা ও সত্য প্রতিষ্ঠার আবেদন করেছে শুধুমাত্র সাধারণ মানুষকে নয়, রাজনীতিকদেরও একাত্ম হওয়ার জন্য আহ্বান করেছে।

* যুদ্ধাপরাধীদের কঠোর শাস্তি সব ধর্ম সম্মত। কঠোর ও সর্বোচ্চ শাস্তির প্রমাণ ইসলামের ইতিহাসও প্রমাণ দেয়।

* এক শ্রেণীর ধর্মান্ধ ধর্মব্যবসায়ী বাঙালি তাদের মনগড়া তথাকথিত ধর্মের কথা বলে বাংলার মানুষের মধ্যে ভেদাভেদ সৃষ্টি করার অপপ্রয়াস চালাচ্ছে। তারা কেউ ইসলামের মতে ধর্মপ্রাণ মুসলিম হতে পারে না বরং ইসলাম সম্বন্ধে অজ্ঞ এবং বিভেদ সৃষ্টিকারী।

* মসজিদ পবিত্রস্থান। আল্লাহর কাছে প্রার্থনা করার স্থান। যারা তাকে অপবিত্র করতে চায়, সেখান হতে মিথ্যাচার করে এবং রাজনৈতিক হাতিয়ার হিসাবে  ব্যবহার করতে চায় তাদের বিরুদ্ধে মুসুল্লিদের প্রতিরোধ গড়ে তুলে সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে।

সর্বশেষে বাংলার আপামর জনগণের গণজাগরণ মঞ্চে সত্যের সৈনিক নতুন প্রজন্মের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াবার জন্য অনুরোধ জানানো হয় ।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন