মঙ্গলবার, ১৪ মে, ২০১৩

প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়


প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়

 

সংলাপ ॥ ধর্মের নামে, দারিদ্র্যের নামে, মুক্তিযুদ্ধের নামে, জাতীয়তার নামে, বুদ্ধিবৃত্তিক চতুরতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার এখনই সময়। বাঙালির প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে শকুনের মতো ছিঁড়ে খাচ্ছে লুন্ঠনকারীরা। সীমাহীন দুর্বৃত্তায়নে বিপন্ন আজ বাংলাদেশ। অসুস্থ রাজনীতির পঁচাগন্ধ আমজনতার কাঁধে। রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের বিরুদ্ধে এখন প্রতিবাদ জানানোর সময়, প্রতিরোধ গড়ে তুলতে হবে দেশবাসীকে। বিগত দিনের রাষ্ট্রনায়ক থেকে তৃণমূলের রাজনীতিক, আমলা, ব্যবসায়ী, ডাক্তার, শিক্ষক, আইনজীবী, বিচারপতি, পত্রিকার সম্পাদক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকই বুদ্ধিবৃত্তিক দুর্নীতির নেশায় মত্ত ছিলেন। বর্তমানের সরকারের সাহসী ও কঠোর পদক্ষেপে বেরিয়ে আসছে দুর্নীতির খবরগুলো। রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের মধ্যে রয়েছে রাজনীতিক ও রাজনৈতিক নেতাদের নাম। যারা দেশকে সঠিক নেতৃত্ব দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জকে মোকাবেলা করতে, তারাই যখন হাজার হাজার কোটি টাকা লুট করে তখন আর জাতির আশার কিছু থাকে না।

বর্তমান সরকার আমলে?বেরিয়ে আসছে দুর্নীতির ভয়াবহ তথ্য। বিগত কোনো সরকারের শাসনামলে এ ধরনের উদ্যোগ নেয়া হয়নি। তারা পরস্পর পরস্পরকে দোষারোপ এবং গণতন্ত্র ও দেশের জন্য মায়াকান্না তাদের শাসনকাল পার করেছেন এবং তলে তলে নিজেদের এবং গোষ্ঠীর অর্থনৈতিক আখের গুছিয়েছেন। দুর্নীতির রেকর্ডে জামাতি মদদে বিএনপি জোট সরকার সর্বকালের রেকর্ড সৃষ্টি করেছে বলে প্রতীয়মান হচ্ছে। এর আগের কোনো সরকারই দুর্নীতি মুক্ত ছিলো না বলেও বিভিন্ন খবরে জানা যাচ্ছে।

বাংলাদেশের আপামর জনগণ চায় দুর্নীতি দমন এবং সবরকম দুর্নীতিবাজদের  দৃষ্টান্তমূলক বিচার। তারপর নির্বাচন। দেশী ও বিদেশী দুর্নীতিবাজদের কালো হাতের থাবা থেকে দেশ ও জাতিকে

বাঁচাবার জন্য দেশবাসীকে বর্তমান সরকারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে দুর্নীতিবাজ তথাকথিত ধর্মের ধ্বজাধারী ধর্মজীবী, ধর্মবেত্তা, নব্য রাজাকার, আমদানিকৃত বাংলাদেশী জাতীয়তাবাদী বিএনপি এবং মুক্তিযুদ্ধের নামাবলী গায়ে জড়ানো বিশ্বাসঘাতক আওয়ামী লীগ রাজনীতিকদের প্রত্যেকটি এলাকায় চিহ্নিত করে একঘরে করে রাখতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সনের মতো আবার দেশ ও জাতির মুক্তির জন্য সার্বিক সংস্কারের মাধ্যমে সাংস্কৃতিক বিপ্লবের পথে এগিয়ে আসতে হবে যাতে কোনোরকম ষড়যন্ত্র করে মিথ্যাচারিতার মধ্যে আবার জাতিকে  ফেলতে না পারে তথাকথিত রাজনীতিকরা। বর্তমানের সরকারের চলমান অভিযানের পক্ষে সাধারণ মানুষের সমর্থন আছে কিন্তু সাংস্কৃতিক বিপ্লবের জন্য প্রয়োজন জাতির একাত্মতা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন