মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৪

সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে নির্বাচন ছিল ফরজঃ তথ্যমন্ত্রী

সাংবিধানিক ধারা অব্যাহত 
রাখতে নির্বাচন ছিল ফরজঃ তথ্যমন্ত্রী

সংলাপ ॥ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘সাংবিধানিক ধারা ধরে রাখতে না পারলে গণতন্ত্র বিপন্ন হয়। সাংবিধানিক ধারা অব্যাহত রাখাই হচ্ছে গণতন্ত্রের পূর্বশর্ত। জঙ্গিবাদ বর্জন এবং সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হলে প্রজ্ঞা ও অভিজ্ঞতাসম্পন্ন নেতৃত্ব দরকার।
গত শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে দেয়া এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভান্ডারিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশন এ সংবর্ধনা সভার আয়োজন করে।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে দশম জাতীয় নির্বাচন ছিল ফরজ। নির্বাচনের আগে অনেকেই নানা কথা বলেছিলেন। কেউ ধারণা করেছিলেন, সবকিছু ওলট-পালট হয়ে যাবে। কিন্তু তিনি (আনোয়ার হোসেন মঞ্জু) বুঝে ছিলেন সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচনের বিকল্প নেই। আর তা বুঝেই তিনি শেখ হাসিনার নির্বাচন কালীন সরকার ও নির্বাচনে অংশ নিয়েছিলেন।
তার বক্তব্যে আনোয়ার হোসেন মঞ্জুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে ইনু বলেন, জীবনের অনেক চড়াই উৎরাই পার হয়ে তিনি বর্তমান অবস্থায় উপনীত হয়েছেন। ষাটের দশকে ছাত্রলীগের নেতা হিসেবে জাতীয়তাবাদের সংগ্রামে তিনি অগ্রণী ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় যে কয়েকজন ছাত্রনেতা জাতীয়তাবাদের সংগ্রামকে এগিয়ে নিয়েছেন তাদের মধ্যে আনোয়ার হোসেন মঞ্জু ছিলেন অন্যতম। সাংবাদিক হিসেবেও আনোয়ার হোসেন মঞ্জু বস্তুনিষ্ঠতা, পরিমিতিবোধ এবং সঠিক তথ্যের ওপর দাঁড়িয়ে সাংবাদিকতা করেছেন।

সংবর্ধনার জবাবে বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, স্বাধীনতা পূর্ববর্তী এবং স্বাধীনতা পরবর্তী রাজনীতি এক নয়। স্বাধীনতার আগে আমরা  যে স্বপ্ন দেখেছি তা এখন বাস্তবায়ন করা প্রথম এবং প্রধান দায়িত্ব। তিনি বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে। কিন্তু উন্নয়ন ও দেশের মানুষের জীবনমান উন্নয়নের ব্যাপারে কারো দ্বিমত থাকা উচিত নয়। তিনি আশা প্রকাশ করে বলেন, এদেশের মানুষ তার অধিকার নিয়ে বেঁচে থাকবে। তাদের স্বপ্ন আশা পূরণ হবে। তারা নিরাপদ এবং সুখে শান্তিতে বাস করবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন