বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭

প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়

প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়

সংলাপ ॥ ধর্মের নামে, দারিদ্র্যের নামে, মুক্তিযুদ্ধের নামে, জাতীয়তার নামে দুর্নীতির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার এখনই সময়। বাঙালির প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে খাবলে ছিঁড়ে খাচ্ছে লুন্ঠনকারীরা। সীমাহীন দুর্বৃত্তায়নে বিপন্ন আজ বাংলাদেশ। অসুস্থ রাজনীতির ফলে পঙ্গুত্ব আমজনতার কাঁধে। রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের বিরুদ্ধে এখন প্রতিবাদ জানানোর সময়, প্রতিরোধ গড়ে তুলতে হবে সাধারণ মানুষকেই। বিগত দিনের রাষ্ট্রনায়ক থেকে তৃণমূলের রাজনীতিক, আমলা, ব্যবসায়ী, ডাক্তার, শিক্ষক, আইনজীবী, পত্রিকার সম্পাদক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকই দুর্নীতির বেড়াজালে আবদ্ধ হয়ে পড়ছে। বর্তমান সরকারের সাহসী ও কঠোর পদক্ষেপে বেরিয়ে আসছে দুর্নীতির খবরগুলো। রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের মধ্যে রয়েছে রাজনীতিকদের নাম। যারা দেশকে সঠিক নেতৃত্ব দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জকে মোকাবেলা করতে, তারাই যখন হাজার হাজার কোটি টাকা লুট করে তখন আর জাতির আশার কিছু থাকে না।
বেরিয়ে আসছে সন্ত্রাস ও দুর্নীতির ভয়াবহ তথ্য। বিগত কোনো সরকারের শাসনামলে এ ধরনের উদ্যোগ নেয়া হয়নি। তারা পরস্পর পরস্পরকে দোষারোপ এবং গণতন্ত্র ও দেশের জন্য মায়াকান্না করেই তাদের শাসনকাল পার করেছেন এবং তলে তলে নিজেদের এবং গোষ্ঠীর অর্থনৈতিক আখের গুছিয়েছেন। দুর্নীতির রেকর্ডে অতীতের জোট সরকার সর্বকালের রেকর্ড সৃষ্টি করেছে বলে গণমাধ্যমে এসেছে। কোনো সরকারই দুর্নীতিমুক্ত নয় বা ছিলো না বলেও বিভিন্ন খবরে জানা যাচ্ছে।
বাংলাদেশের আপামর জনগণ চায় সন্ত্রাস ও দুর্নীতি দমন এবং তাদের দৃষ্টান্তমূলক বিচার। দেশী ও বিদেশী সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের কালো হাতের থাবা থেকে দেশ ও জাতিকে বাঁচাবার জন্য দেশবাসীকে বর্তমান সরকারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সন্ত্রাস ও দুর্নীতিবাজ তথাকথিত ধর্মের ধ্বজাধারী এবং মুক্তিযুদ্ধের নামাবলী গায়ে জড়ানো রাজনীতিকদের প্রত্যেকটি এলাকায় চিহ্নিত করে একঘরে করে রাখতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সনের মতো আবার দেশ ও জাতির মুক্তির জন্য সার্বিক সংস্কারে এগিয়ে আসতে হবে যাতে কোনোরকম ষড়যন্ত্র মিথ্যাচারিতার মধ্যে আবার আমাদেরকে ফেলতে না পারে। বর্তমানের সরকারের চলমান অভিযানের পক্ষে সাধারণ মানুষের সমর্থন আছে। একাত্মতা ঘোষণা করার সময় এখন। উচ্চকণ্ঠে টেকনাফ থেকে তেতুলিয়া আওয়াজ তুলতে  হবে - সন্ত্রাস ও দুর্নীতি নির্মূলের আগে নির্বাচন নয়। চাই সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ। এরপর নির্বাচন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন