মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৩

রাষ্ট্রপতি পদে দেশবাসী জননেত্রী শেখ হাসিনাকে চায়


রাষ্ট্রপতি পদে দেশবাসী জননেত্রী শেখ হাসিনাকে চায়

রাষ্ট্রপতি জিল্লুর রহমানের আকস্মিক মৃত্যুতে শূন্য হয়ে পড়েছে দেশের রাষ্ট্রপতির আসন। আদর্শ রাজনীতিবিদ জিল্লুর রহমানের প্রয়াণে শোকাবহ দশা সারাদেশে। তারপরও এরই মধ্যে প্রশ্ন উঠে আসছে কে হবেন দেশের পরবর্তী রাষ্ট্রপতি, কে বসবেন দেশের সর্বোচ্চ আসনটিতে। আলাপ-আলোচনা আর জল্পনা-কল্পনার ডালপালার কেবলই বিস্তার ঘটছে সময়ের সাথে পাল্লা দিয়ে।
জাতি আজ ’৭০ এর দশকের পর এই প্রথমবারের মত আবারো এক ক্রান্তিলগ্নে উপনীত হয়েছে। নতুন প্রজন্মের নেতৃত্বে ইতোমধ্যে দেশে শুরু হয়েছে দ্বিতীয় মুক্তিযুদ্ধ। যুদ্ধাপরাধী-মুক্ত, ধর্মান্ধ অপশক্তি মুক্ত বাংলাদেশ গড়ার, বাঙালির বাংলা করার ঐতিহাসিক অর্জনের পথে বাঙালিত্বের নবজাগরণ সূচীত হয়েছে ২০১৩ সালের রক্তঝরা ফেব্রুয়ারি মাসে।
শান্তিপ্রতিষ্ঠায়, সত্য প্রতিষ্ঠায় এক দীর্ঘ মেয়াদী লড়াই আজ বাঙালির সামনে। আর এই প্রেক্ষাপটেই তাই খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে শীর্ষ সাংবিধানিক পদ রাষ্ট্রপতির আসনে কে বসবেন এই প্রশ্নটি।
সাপ্তাহিক বর্তমান সংলাপ এর পক্ষ থেকে এ নিয়ে দেশের ৬৪ জেলায় সকল শ্রেণী-পেশার মানুষসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের মাঝে পরিচালিত জরিপে দেখা গেছে এদেশের ৮৩% শতাংশ সাধারণ মানুষই চান পরবর্তী রাষ্ট্রপতির আসনে বসুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুধু তাই নয়, কান পেতে শুনলে  অলি-আল্লাহর দেশ বাংলাদেশে উপলব্ধিতে আসবে বাংলার আকাশ, বাংলার বাতাস, বাংলার মাটি, বাংলার জল, বাংলার মা - সবার প্রত্যাশা রাষ্ট্রপতি হোক শেখ হাসিনা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন